সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

দাকোপে সুন্দরবন ডিপো মালিক সমিতির উদ্যোগে আলোচনা সভা

দাকোপে সুন্দরবন ডিপো মালিক সমিতির উদ্যোগে আলোচনা সভা

জিএম আজম, দাকোপ (খুলনা) প্রতিনিধি:
সুতারখালী-কালাবগী সুন্দরবন ডিপো মালিক সমিতির উদ্যোগে “ সুন্দরবনে বিষ দিয়ে মাছ নিধন” ও “বিষ দেয়া মাছ কিনবনা” শীর্ষক এক আলোচনা সভা ৩০ আগস্ট গুনারী দাখিল মাদরাসার হল রুমে মোঃ মোস্তফা মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সাংবাদিক গাজী আবুল বাশার-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সুতারখালী স্টেশন কর্মকর্তা শেখ আছাদুজ্জামান, শুভেচ্ছা বক্তৃতা করেন ৪ নং ওয়ার্ড আঃলীগ সভাপতি মোঃ জাবের আলী ঢালী, বিশেষ অতিথির বক্তৃতা করেন সমিতির সাধারন সম্পাদক মোঃ রেজাউল ঢালী, শরবতখালী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা খান দেওয়ান মিজানুর রহমান, ইউপি সদস্য মোন্তাজ আলী সানা, বিশিষ্ট ব্যাবসায়ী গাজী সালাউদ্দিন, মোঃ আব্দুল জলিল, মোঃ এলাহী গাজী, ট্রলার মালিক আবু মুছা সানা, রাসেল সরদার, কামাল সরদার, মোঃ রোকনুজ্জামান মল্লিক প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত বনবিভাগের কর্মকর্তা, ডিপো মালিক সমিতির সদস্যগন, স্থানীয় সুধিজনেরা। সুন্দরবনে বিষ দিয়ে মাছ নিধন, বিষ দেয়া মাছ ক্রয়-বিক্রয় ও ট্রলারে পরিবহন করা সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষনা করা হয়। এদের সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়। কোন ডিপো মালিক বিষ দেয়া মাছ ক্রয় করেছে এমন প্রমান পাওয়া গেলে তাকে সমিতি থেকে বহিষ্কার করা হবে। ট্রলার মালিকের সম্পৃক্ততা পাওয়া গেলে ওই ট্রলার সমিতি থেকে পরিবহনের অযোগ্য বলে সিদ্ধান্ত গৃহিত হয়। পাশাপাশি বনবিভাগকে হাতেনাতে ধরা ব্যাতিরেকে কোন নিরিহ জেলের নামে মামলা বা হয়রানি না করা হয় সে ব্যাপারে বনবিভাগের দৃষ্টি আকর্ষন করা হয়। পরিশেষে কার্যকরি কমিটির সভাপতি অসুস্থ থাকায় তিনি মোবাইলে সকলের কাছে দোয়া চেয়ে এ সামাজিক আন্দোলনে সকলের স্বক্রিয় ভ‚মিকা পালনের আহবান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com